২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩০:২২ অপরাহ্ন
বাঘায় খেলার মাঠে কাঠ !
  • আপডেট করা হয়েছে : ১৭-০২-২০২৪
বাঘায় খেলার মাঠে কাঠ !

রাজশাহী বাঘা উপজেলার বাউসা হারুন-অর-রশিদ শাহ্ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে কাঠ রাখা হয়েছে। এতে  খেলার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। বিষয়টি কাঠ রাখা ব্যক্তিকে বলার পরও কোন কথা কর্ণপাত করছেনা।


জানা যায়,  বাউসা ইউনিয়নের খেলার এই মাঠে প্রতিনিয়ত ফুটবল, ক্রিকেটসহ বিভিন্ন খেলা অনুষ্ঠিত হয়। কিন্তু খেলার মাঠের ভেতরে ও তিন পাশে রাখা হয়েছে বড় বড় কাঠের গুল। দূর্ঘটনা এড়াতে খেলোয়াড় এবং দর্শকরা বলার বলেও কাঠ মিলের মালিক ও ব্যবসায়ীরা কর্ণপাত করছেন না। স্কুল কর্তৃপক্ষও কোনো ব্যাবস্থা নিচ্ছে না। তারা মাঠ থেকে অবৈধ দখলদার উচ্ছেদের দাবি জানিয়েছেন। এতে নষ্ট হচ্ছে খেলাধূলার পরিবেশন। মাঠের পশ্চিমে সরকারি প্রাথমিক বিদ্যালয় আর উত্তরে মাধ্যমিক বিদ্যালয়। দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা ও স্থানীয় কিশোর এবং যুবকরা খেলাধূলা করেন এই মাঠে।


বাউসা ফুটবল একাদশের পরিচালক তহিদুল ইসলাম বলেন, মাঠটি বহুকাল আগে থেকে খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। শিক্ষার্থী ছাড়াও স্থানীয় কিশোর ও যুবকরা খেলাধুলা করে। কিন্তু বর্তমান মাঠটি দখল করে কিছু কাঠ ব্যবসায়ীরা কাঠের ব্যবসা করছেন।


এ বিষয়ে ‘স’মিল মালিক আবদুর রহিম বলেন, মাঠের কিছু অংশ ব্যবসার কাজে ব্যবহার করছি। প্রয়োজন লাগলে, মাঠ থেকে কাঠ সরিয়ে নেব।


বাউসা হারুন-অর-রশিদ শাহ্ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান বলেন, পাশের একটি জায়গা লিজ নিয়ে ব্যবসা করছে। সেই সুযোগে খেলার মাঠ ব্যবহার করে। তাদের বলে কাঠ সরিয়ে নেওযার ব্যবস্থা করবেন বলে জানান।


উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, মাঠ দখল মুক্ত করতে কেউ অভিযোগ করেনি। তারপরও  বিষয়টি খোঁজ নিয়ে  প্রয়োজনীয় ব্যবস্থা নেব।


শেয়ার করুন