০২ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১১:২০:৫৯ অপরাহ্ন
রাজশাহী বোর্ডে দুটি স্কুলের কোন শিক্ষার্থীই পাস করেনি
  • আপডেট করা হয়েছে : ১৩-০৫-২০২৪
রাজশাহী বোর্ডে দুটি স্কুলের কোন শিক্ষার্থীই পাস করেনি

এবারের এসএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডের অধীন ২টি বিদ্যালয়ের কোন শিক্ষার্থীই পাস করতে পারেনি। বিদ্যালয় ২টি হলো রাজশাহীর মোহনপুর উপজেলার ধর্শা আদর্শ হাই স্কুল এবং নওগাঁর আত্রাই উপজেলার বরাইকুড়ি আইডিয়াল গালর্স হাই স্কুল।


জানা গেছে, মোহনপুর ধর্শা আদর্শ হাই স্কুল থেকে এ বছর একজন পরীক্ষার্থী অংশ নিয়ে অকৃতকার্য হয়েছে। অপরদিকে নওগাঁর আত্রাই উপজেলার বরাইকুড়ি আইডিয়াল গালর্স হাই স্কুল ৫জন শিক্ষার্থী অংশ নিলেও কেউ পাস করতে পারেনি।


এই বিষয়ে বরাইকুড়ি আইডিয়াল গালর্স হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ নবীর উদ্দিন বলেন, ওই স্কুল থেকে এবার ৫জন ছাত্রী পরীক্ষা দিয়ে সকলেই গণিতে ফেল করেছে। এর কারণ সম্পর্কে তিনি জানান, ওই প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে গণিত শিক্ষক নেই। তাই শিক্ষার্থীরা সবাই গণিতে ফেল করেছেন। তবে ওই বিদ্যালয় থেকে ২০২৩ সালে ৬জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৫জন পাস করেছিল এবং ২০২২ সালে ৭জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৬জনই পাস করেছে।


নবীর উদ্দিন আরও বলেন, ২০০১ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা হয়। ২০০৭ সাল থেকে বিদ্যালয়ে বিজ্ঞানের শিক্ষক বা স্নাতক (অনার্স) পাস কোন শিক্ষক নেই। সাধারণ ডিগ্রি পাস শিক্ষক দিয়ে বিদ্যালয়টি পরিচালিত হচ্ছে। তবে এই বছরের জানুয়ারি মাসে গণিত বিষয়ে অনার্স পাস এক শিক্ষক নিয়োগ করা হয়েছে।


বর্তমানে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ১৬০জন শিক্ষার্থীর জন্য শিক্ষক রয়েছেন ৭জন। এবছর রাজশাহী বোর্ডের ৮ জেলায় ২ হাজার ৬৮৫ স্কুলের মধ্যে শতভাগ পাস করেছে ২৮৯ স্কুলের শিক্ষার্থীরা। ১০ ভাগ পাশ করেছে একটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।


শেয়ার করুন