০৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ০৮:৫৯:২৩ পূর্বাহ্ন
ঢাবিতে হামলার শিকার ৩০ শিক্ষার্থী ঢামেকে
  • আপডেট করা হয়েছে : ১৫-০৭-২০২৪
ঢাবিতে হামলার শিকার ৩০ শিক্ষার্থী ঢামেকে

কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে ছাত্রলীগের। সংগঠনটির নেতাকর্মীদের হামলায় আন্দোলনকারীদের বহু সদস্য আহত হয়েছেন।


চিকিৎসা নিতে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) আসছেন। সরেজমিনে এ হাসপাতালে আহত শিক্ষার্থীদের বেশ ভিড় দেখা গেছে।

পুলিশ বলছে, দুপুর ২টার পর থেকে বিকেল ৪টা পর্যন্ত ত্রিশ জনের বেশি আহত শিক্ষার্থী ঢামেকে এসেছেন। আহতের সংখ্যা আরও বাড়তে পারে।


সোমবার (১৫ জুলাই) বিকেল ৪টা থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা ভিসি চত্বরে অবস্থান নিয়েছে। এর আগে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।


ঢামেকের জরুরি বিভাগে গিয়ে দেখা গেছে, আহত শিক্ষার্থীরা চিকিৎসা নিচ্ছেন। তারা কেউ হেঁটে, কেউ রিকশায়, কেউ অন্যান্য বাহনে চড়ে এসেছেন। অনেকেরই মাথায় আঘাত লেগেছে। তাদের মাথা থেকে রক্ত ঝরতেও দেখা গেছে।


ঢাকা মেডিকেল হাসপাতালের পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) মো. মাসুদ মিয়া এসব তথ্য নিশ্চিত করে আরও জানান, ঢাবি থেকে আহত শিক্ষার্থীরা আসার আগে ইডেন মহিলা কলেজের কিছু আহত শিক্ষার্থী চিকিৎসা নিয়ে গেছেন। দুপুর ২টার পর থেকে যারা এসেছেন তাদের বেশিরভাগ এসেছেন ঢাকা ইউনিভার্সিটি এলাকা থেকে। ৩০ জনের বেশি আহত এসেছেন ঢামেকে।


তিনি আরও বলেন, ধাপে ধাপে আহতরা আসছেন। দুয়েকজন করে সংখ্যা বাড়ছে। আহত আরও বাড়তে পারে।


ঢামেকের জরুরি বিভাগের টিকিট কাউন্টারে দায়িত্বরত মো. মিজান জানান, দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একশ টিকিট বিক্রি করেছেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতজন শিক্ষার্থী টিকিটি নিয়েছেন সে সংখ্যা তিনি বলতে পারছেন না। আহতদের বেশিরভাগ টিকিট অজানা হিসেবে দেওয়া হয়েছে। টিকিটে আহতদের নাম অন্তর্ভুক্ত করা হয়নি বা অনেকে তাদের নাম জানেনা।

শেয়ার করুন