১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:১৯:৩২ পূর্বাহ্ন
আনসার বাহিনীর ছদ্মবেশে যারা এসেছিল কোনো দাবি আদায়ে তাদের এজেন্ডা ছিল না
  • আপডেট করা হয়েছে : ২৬-০৮-২০২৪
আনসার বাহিনীর ছদ্মবেশে যারা এসেছিল কোনো দাবি আদায়ে তাদের এজেন্ডা ছিল না

ছাত্রদের অপরিসীম ভূমিকা সচিবালয়ের পরিস্থিতি মোকাবিলা করেছে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল। একইসঙ্গে আনসার বাহিনীর ছদ্মবেশে যারা এসেছিল কোনো দাবি আদায়ে তাদের এজেন্ডা ছিল না বলেও মনে করেন তিনি। 


সোমবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আহত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহকে দেখতে গিয়ে ড. আসিফ নজরুল এ মন্তব্য করেন। সচিবালয়ের সামনে আন্দোলনরত আনসার সদস্যদের হামলায় হাসনাত আবদুল্লাহ আহত হন। 


তিনি বলেছেন, আনসার সদস্যের দাবি ছিল-এখনই রাত দশটার সময় প্রজ্ঞাপন জারি করে তাদের জাতীয়করণ করতে হবে। তারা এমন এক অসম্ভব দাবি তুলেছিল গণ্ডগোল করার জন্য। সচিবালয়ে আরও ভয়াবহ পরিস্থিতি হতে পারতো। জাগ্রত ছাত্রসমাজ যারা স্বৈরাচরের পতন ঘটিয়েছে, তাদের অপরিসীম ত্যাগের ভূমিকা পুরো পরিস্থিতি মোকাবিলা করেছে।


আসিফ নজরুল বলেন, যেই ছাত্ররা স্বৈরাচরের পতন ঘটিয়েছে, যারা আমাদের স্বপ্ন এবং যাদের ভবিষ্যতের প্রতিভূ হিসেবে দেখি তাদেরকে রাস্তায় ফেলে কীভাবে নির্মমভাবে মেরেছে। আপনারা তাদের (আনসার সদস্য) যুদ্ধাংদেহী মনোভাব দেখেছেন। আমাদের ছাত্রদের ওপর, সমন্বয়কদের ওপর, বিশেষ করে হাসনাতের ওপর যে বর্বর হামলা হয়েছে তাদের চিকিৎসার ব্যাপারে খোঁজ নিতে এসেছি। সাধারণ মানুষকেও গুরুতরভাবে আহত করা হয়েছে। দুইজনকে অপারেশন করার প্রয়োজন হচ্ছে।

শেয়ার করুন