১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০৬:২১ পূর্বাহ্ন
আমাকে দুর্নীতির মহাসাগরে ছেড়ে দেওয়া হয়েছে: ক্রীড়া উপদেষ্টা
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৪
আমাকে দুর্নীতির মহাসাগরে ছেড়ে দেওয়া হয়েছে: ক্রীড়া উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই ক্রীড়াঙ্গনের উন্নয়নে কাজ করে যাচ্ছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম শীর্ষ সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। কাজ করে যাচ্ছেন ক্রীড়া মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করতে। আর সেই কাজ করতে গিয়েই বিভিন্ন ফেডারেশন ও মাঠগুলো পর্যবেক্ষণ করতে হচ্ছে তাকে। যা পর্যবেক্ষণ করতে গিয়েই দুর্নীতি ও লোপাট চোখে পড়ছে তার। 


এই অবস্থায় নিজের অবস্থা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তিনি। যেখানে তিনি লিখেছেন- মনে হচ্ছে আমাকে নিয়ে কেউ দুর্নীতির মহাসাগরে ছেড়ে দিয়েছে।


বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম মার্কেটের দোকান বরাদ্দের বিষয়গুলো দেখতে যান উপদেষ্টা। যা দেখতে গিয়ে রীতিমতো হতাশা প্রকাশ করেছেন তিনি। এর পর নিজের পর্যবেক্ষণ জানিয়ে সামজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন আসিফ মাহমুদ।


তিনি লিখেছেন- ‘মনে হচ্ছে, আমাকে নিয়ে কেউ দুর্নীতির মহাসাগরে ছেড়ে দিয়েছে। আজ এনএসসির অধীনে বঙ্গবন্ধু স্টেডিয়ামের দোকান পরিদর্শনে গিয়েছিলাম। ২০-২২ টাকা/বর্গফুট হিসেবে এনএসসির কাছে ভাড়া গেলেও সরেজমিন গিয়ে জানতে পারলাম, দোকানগুলো ১৭০-২২০ টাকা/বর্গফুট করে ভাড়া দিচ্ছে। বিশাল অঙ্কের আর্থিক ক্ষতির শিকার হচ্ছে সরকার। অর্থাভাবে ফেডারেশন চলছে না, টুর্নামেন্ট হয় না, মাঠের সংস্কার হয় না। অথচ বছরের পর বছর এভাবেই হাজার হাজার কোটি টাকা চুরি গেছে।’


এদিন স্টেডিয়াম মার্কেট পর্যবেক্ষণ শেষে দোকানমালিকদের দেওয়া বাড়তি অর্থ কীভাবে অসাধু কর্মকর্তারা হাতিয়ে নিচ্ছেন, সে ব্যাপারে পদক্ষেপ নেওয়ার কথাও বলেছেন ক্রীড়া উপদেষ্টা। একইসঙ্গে দোকান বরাদ্দে প্রতি বর্গফুট ২০-২২ টাকা হারে ভাড়ার চুক্তি বদলের কথা জানিয়েছেন তিনি।

শেয়ার করুন