১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৫৯:২৪ পূর্বাহ্ন
আজ খালেদা জিয়ার ৭৮তম জন্মদিন
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২২
আজ খালেদা জিয়ার ৭৮তম জন্মদিন

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আজ ৭৮তম জন্মদিন। তিনি ১৯৪৫ সালের এ দিনে দিনাজপুরে জন্মগ্রহণ করেন। ইস্কান্দার মজুমদার ও তৈয়বা মজুমদার দম্পতির তৃতীয় সন্তান তিনি। ১৫ আগস্ট তার জন্মদিন উপলক্ষ্যে কয়েক বছর ধরে কেককাটাসহ কোনো আনুষ্ঠানিকতা করছে না বিএনপি। মিলাদ মাহফিলের মধ্য দিয়েই দিনটি পালন করেন নেতাকর্মীরা। এবারও জন্মদিনে তার আরোগ্য ও দীর্ঘায়ু কামনায় আগামীকাল সারা দেশে দোয়া ও মিলাদ মাহফিলের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রোববার এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন। এসব মিলাদ মাহফিলে দেশব্যাপী চলমান গণতান্ত্রিক আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও যারা আহত হয়েছেন তাদের সুস্থতাও কামনা করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, গাজীপুর বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান প্রমুখ।



দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে সাজা স্থগিত করে সাময়িকভাবে মুক্তি দেওয়া হয় তাকে।


এরপর কয়েক দফা তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। কারাগার থেকে মুক্তি পাওয়ার পর লিভার সিরোসিস, হার্টের সমস্যাসহ নানা রোগে আক্রান্ত হন তিনি। বর্তমানে গুলশানের ভাড়া বাড়ি ফিরোজায় আছেন তিনি। ব্যক্তিগত চিকিৎসকরা নিয়মিত তার দেখাশোনা করছেন।

শেয়ার করুন