২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৩৪:৪৪ অপরাহ্ন
ওখানে হারিয়েছে, এখানেও হারায় কিনা দেখব: হিরো আলম
  • আপডেট করা হয়েছে : ১৫-০৬-২০২৩
ওখানে হারিয়েছে, এখানেও হারায় কিনা দেখব: হিরো আলম

৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের পথে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডের সেই ম্যাচে ৩৫ মিনিটে ডেডলক ভাঙেন লিওনেল মেসি। এবার ক্যাঙারুদের বিপক্ষে প্রীতি ম্যাচেও জালের দেখা পেলেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। 


আজ বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামের দর্শকেরা নড়েচড়ে বসার আগেই ফের গোল উদ্‌যাপনে দাঁড়িয়ে পড়তে হলো। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই এনজো ফার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে লা আলবিসেলেস্তেরা। ৩৮ মিনিটে মেসি গোলের আরেকটি সহজ সুযোগ হাতছাড়া না করলে ব্যবধান বাড়াতে পারত আর্জেন্টিনা। 


প্রায় ৭ বছর পর চীন সফরে গেছেন মেসি। বেইজিংয়ে একটি প্রীতি ম্যাচ খেলার পর ১৯ জুন জাকার্তায় ইন্দোনেশিয়ার বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এর আগে বিশ্বকাপ জয়ের পর নিজেদের মাটিতে পানামা ও কুরাসাওয়ের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলে লিওনেল স্কালোনির দল।চিত্রনায়ক ফারুকের আসনে (ঢাকা-১৭) উপনির্বাচন আগামী ১৭ জুলাই। বৃহস্পতিবার নির্বাচন ভবনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। বগুড়া সদর ও কাহালু-নন্দীগ্রাম দুটি আসন থেকে হেরে গেছেন তিনি। আবারো ঢাকায় নির্বাচন করছেন। এর নেপথ্যে বিএনপি বা অন্য কেউ কি আছেন? গুরুত্বপূর্ণ এ আসনে নির্বাচন ঘিরে দানা বাঁধছে নানা প্রশ্ন। এসব প্রশ্নের জবাব দিতেই গণমাধ্যম কর্মীদের মুখোমুখি হন হিরো আলম।


হিরো আলম বলেন, বগুড়ার দুটি আসন থেকে নয়ছয় করে আমাকে হারানো হয়েছে। এখানে প্রতিবাদের মশাল হিসেবে আমি ভোট করছি। আমি ভোটে জিতে কেন ক্ষমতা বুঝে পেলাম না! এরই পরিপ্রেক্ষিতে আমি এখানেও ভোট করছি। ওরা ওখানে (বগুড়া) হারিয়েছে, এখানেও হারায় কিনা, আমি দেখব।


তিনি বলেন, জনগণ যদি আমাকে ভালোবাসে এখানেও ভোট দেবে এবং আমাকে এখানেও পাশ করাবে। একটা কথা বলতে পারি, সুষ্ঠু নির্বাচন হলে এখানেও জয়লাভ করব ইনশাআল্লাহ।

হিরো আলম বলেন, আমি আগেও বলেছি, আবারো বলছি- আমি শুরু থেকে একাই লড়াই-সংগ্রাম করছি। এখন পর্যন্ত আমার পেছনে কেউ নেই। ভবিষ্যতে যদি আমি কোনো দলে যোগ দেই তাহলে বুঝবেন কেউ আমার পেছনে আছে। যেহেতু আমি স্বতন্ত্রপ্রার্থী, বিএনপি বা অন্য কোনো দল আমার সঙ্গে যুক্ত নেই।

তিনি বলেন, কিছু দিন আগে গাজীপুরে নির্বাচন হয়েছে (গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন), সেই নির্বাচনে আমি সুষ্ঠু নির্বাচন দেখেছি। দেখে মনে হয়েছে, ঢাকা শহরেও সুষ্ঠু নির্বাচন পাব। আর বরিশালের মতো নির্বাচন যদি ঢাকা শহরে হয় তাহলে এখানে আমি জিততে পারব না।

বিএনপির ভোট আপনি পাবেন কিনা- জানতে চাইলে হিরো আলম বলেন, এটা ভোটারদের মনের বিষয়। বিএনপি এবং অন্যান্য যে দলগুলো আছে, তারা আমাকে ভোট দেবে কিনা- এটা একান্ত নিজস্ব বিষয়।

গত ফেব্রুয়ারিতে বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে অংশ নেন হিরো আলম। তিনি বগুড়া-৬ আসনে অনেক ভোটে হারলেও বগুড়া-৪ আসনে আওয়ামী লীগ সমর্থিত জাসদের প্রার্থীর কাছে মাত্র ৮৩৪ ভোটে পরাজিত হন।

শেয়ার করুন