০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৪:১৮:১৬ পূর্বাহ্ন
গোদাগাড়ী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে দুদকের হানা
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২৩
গোদাগাড়ী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে দুদকের হানা

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা মাধ্যমিকা শিক্ষা অফিসার দুলাল আলমের অফিসে দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজশাহী জেলা সমন্বিত অফিসের কর্মকর্তারা হানা দিয়েছেন। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টার দিকে এই অভিযান চালানো হয়।


কয়েকদিন আগে শিক্ষা কর্মকর্তা দুলাল আলমের বিরুদ্ধে ঘুষ , শোকজ বানিজ্য, অফিস ফাঁকিসহ নানা অনিয়মের চিত্র তুলে ধরে অনলাইন, স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ ও নির্দিষ্ট অভিযোগের ভিক্তিতিতে দুদক দুর্নীতি দমন কমিশনের একটি বিশেষ টিম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে হানা দেয়। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অফিসে ছিলেন না। অফিস সহকারী ঘুষ আদায়কারী আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন। এতে ওই সময় চারিদিকে হুলুস্থুল পড়ে যায়। পরবর্তীতে তাকে কয়েক বার ফোন করে অফিসে আসতে বলায় তিনি অফিসে আসা মাত্রই দুদক কর্মকর্তারা তাকে অফিসে বসিয়ে রেখে বিভিন্ন ফাইল পত্র দেখেন।


প্রায় ৪ ঘন্টা তাকে বসিয়ে রেখে জিঙ্গাসাবাদ করেন। এসময় চর আষাড়িয়াদহ কানাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসগর আলী , শহিদুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকশেদুল হাসান অফিসে যাওয়া মাত্রই তাদের বিভিন্ন প্রশ্ন করেন। তারাসহ অফিসে আসা লোকজন এবং অন্যান্য অফিসের লোকজন আতংকিত হয়ে পড়েন। এদিকে ৩ টার সময় গোদাগাড়ী উপজেলা পরিষদ অডিটারিয়ামে স্কুল, কলেজ, মাদ্রাসার, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সভাপতিদের নিয়ে শিক্ষার গুনগত মানউন্নয়ন নিয়ে মতবিনিময় সভা চলছিল।


সেখানে শিক্ষা কর্মকর্তা দুলাল আলমের স্বাগত বক্তব্য দেয়ার কথা থাকলেও দুদক টিম তাকে আটকিয়ে রাখার কারণে বক্তব্য দিতে পারেন নি। দুদক টিমকে অনুষ্ঠানের আশেপাশেও দেখা যায়। দুদকের সহকারি পরিচালক মোঃ মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দু্লাল আলমের অফিসে অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে ঘুষ বানিজ্য, শোকজ বানিজ্য, ফাইল আটকে টাকা আদায়, অফিস ফাঁকিসহ নানা অনিয়মের চিত্র তুলে ধরে সংবাদ হওয়ায় ও অভিযোগের ভিক্তিতিতে অভিযান চালানো হয়।


শিক্ষকদের মতবিনিময় সভা শেষ হওয়ার পর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাল আলম শিক্ষক সমিতির এক অংশের সভাপতি ও পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহাফুজুল আলম তোতার মোটরসাইকেলর পেছনে বসে মুখ ঢেকে দ্রুত উপজেলা ক্যাম্পাস ত্যাগ করেন। বিষয়টি গোদাগাড়ীর টক অফ দ্যা টাউনে পরিনত হয়েছে।


এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল আলমের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলে ফোন রিসিভ না করায় বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।


শেয়ার করুন