২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৪০:৫৫ অপরাহ্ন
সরকার জিয়ার প্রশংসার বদলে সমালোচনা করে: নজরুল
  • আপডেট করা হয়েছে : ২৩-০১-২০২৪
সরকার জিয়ার প্রশংসার বদলে সমালোচনা করে: নজরুল

তিনি বলেন, যারা আজকে উন্নয়নের কথা বলে তাদের জিয়াউর রহমানের প্রতি কৃতজ্ঞতা থাকা দরকার; শ্রদ্ধা জানানো উচিত।

পরিবর্তে তারা তাকে নিয়ে সমালোচনা করে। তার বিরুদ্ধে কথা বলে অকৃতজ্ঞের মতো। আমি আপনাদের অনুরোধ করব এই মানুষটার সম্পর্কে একটু ভাবেন।সোমবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের (বীরউত্তম) ৮৮তম জন্ম বার্ষিকী উপলক্ষে শহীদ জিয়া ও বহুদলীয় গণতন্ত্র এবং বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি। আলোচনা সভাটির আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

নজরুল ইসলাম খান বলেন, ব্যক্তি জিয়াউর রহমান অত্যন্ত সাধারণ মানুষ ও অনেক গুণের অধিকারী ছিলেন। আমরা জিয়াউর রহমানের সঙ্গে এক হয়ে রাজনীতি করেছি। উনার সঙ্গে রাজনীতি করা লোকদের মধ্যে বর্তমানে খন্দকার মোশাররফ করিম এবং আমি আছি। শহীদ জিয়া রাষ্ট্র ক্ষমতা নেওয়ার পর থেকে কোনো দিন কোনো বিষয় কারও সঙ্গে আলাপ করা ছাড়া সিদ্ধান্ত নেননি। উনি সব সময় বিনয়ের সঙ্গে বলতেন, “আমি অনেক কিছুই জানি না। ” তাই সংশ্লিষ্ট বিষয়ে যারা জানেন তাদের সঙ্গে আলাপ করা ছাড়া রাষ্ট্রের কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতেন না। দেশকে ভালবাসা ও একধরনের দৃষ্টান্ত তৈরি করার ব্যক্তি ছিলেন শহীদ জিয়াউর রহমান।

বিএনপি প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত মর্যাদার সঙ্গে টিকে আছে এমন মন্তব্য করে নজরুল বলেন, শহীদ জিয়ার মৃত্যুর পর থেকে বিএনপির শুধু মর্যাদাই নয়, প্রতিনিয়ত দলের সমর্থন বাড়ছে। জিয়াউর রহমান তার দলের নেতাকর্মীদের বলতেন, “দেশের মাটিকে ভালো করে জানতে হবে তা না হলে সঠিক নেতৃত্ব দেওয়া যাবে না। ” ফলে আজ পর্যন্ত বিএনপি মর্যাদার সঙ্গে টিকে আছে।

শেয়ার করুন