০৫ অক্টোবর ২০২২, বুধবার, ১০:২৬:৩৯ অপরাহ্ন
নওহাটা পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা
  • আপডেট করা হয়েছে : ২৯-০৬-২০২২
নওহাটা পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

 রাজশাহীর পবা উপজেলার নওহাটা পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার (২৯) দুপুর ১২ টায় নওহাটা পৌরসভা মিলনায়তনে এই বাজেট ঘোষণা করা হয়। সভায় ৪৯ কোটি ৩৩ লাখ ১৪ হাজার ১৭৩ টাকার বাজেট ঘোষণা করা হয়।

বাজেট সভায় সভাপতিত্ব করেন নওহাটা পৌরসভার মেয়র ও পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান হাফিজ।

অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, সাবেক অধ্যক্ষ আশরাফ আলী দেওয়ান, নওহাটা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলী।

বাজেট উপস্থাপন করেন পৌর নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান। সভায় ৪৯ কোটি ৩৩ লাখ ১৪ হাজার ১৭৩ টাকার বাজেট ঘোষণা করা হয়। যারমধ্যে রাজস্ব বাজেটে আয় ৬ কোটি ৬৩ লাখ ২৭ হাজার ১৪৬ টাকা ও উন্নয়ন খাতে আয় ৪২ কোটি ৬৯ লাখ ৮৭ হাজার ২৭ টাকা।

ব্যয় ৪৯ কোটি ১১ লাখ চল্লিশ হাজার টাকা এর মধ্যে রাজস্ব খাতে ব্যয় ৬ কোটি ৫৫ লাখ চল্লিশ হাজার টাকা ও উন্নয়ন খাতে ব্যয় ৪২ কোটি ৫৬ লাখ টাকা। বাজেট তৈরীর সার্বিক দায়িত্ব পালন করেন পৌর হিসাব সংরক্ষণ কর্মকর্তা সাজ্জাদ হোসেন ও হিসাব রক্ষক নাসির উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন নওহাটা পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইউনুস আলী ও সাধারণ সম্পাদক আব্দুল মাননান, নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুদ্দিন, ১ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ দিদার হোসেন ভুলু, ২ নং কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ আজিজুল হক, ৩ নং মাসুম পারভেজ, ৪ নং নাজিম উদ্দিন মোল্লা, ৫ নং মোকলেছুর রহমান, ৬ নং আবু বাক্কার সিদ্দিক, ৭ নং আবু সুফিয়ান শেখ, ৮ নং হাবিবুর রহমান হাবিব, ৯ নং আফতাব উদ্দীন, ১ নং সংরক্ষিত কাউন্সিলর আসমা বেগম, ২ নং রেশভানু বেগম, রাশেদা বেগম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন শিক্ষক, এনজিও প্রতিনিধি, আওয়ামী লীগের ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, নওহাটা পৌরসভার প্রশাসনিক বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন